,

না’গঞ্জে ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে দেখে হতাশায় জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার:

জেলা ও মহানগর এবং তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মীদের নারায়ণগঞ্জের ৫টি নির্বাচনী এলাকায় নৌকা প্রার্থী দেয়ার জোরালো দাবিতে পিছু হটেছে জাতীয় পার্টির (জাপা) নেতারা। মাসখানেক আগের পরিস্থিতি অতিদ্রুত বদলে গিয়ে অনুকুল পরিবেশ আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে। ফলে হতাশায় ভুগছে জাতীয় পার্টির তৃণমূল। আওয়ামীলীগের নেতৃবৃন্দ অতীতের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বিশেষ করে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মো.বাদল, সিনিয়র সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী, মিজানুর রহমান বাচ্চু, আরজু রহমান ভ্ইূয়া, অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, ইকবাল পারভেজ সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ানসহ পুরো জেলা কমিটি এখন ঐক্যবদ্ধ। ফলে জেলা কমিটির সাংগঠনিক শক্তিও বৃদ্ধি পেয়েছে। রাজনৈতিক নেতারা বলছেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক শক্তি এখন যে কোন বাঁধাকেই অতিক্রম করার সক্ষমতা অর্জন করেছে।

অপরদিকে, মহানগর আওয়ামীলীগ কমিটিও একই দাবিতে শক্তিশালী সাংগঠনিক চেইন অব কমান্ড তৈরী করেছে। বিশেষ করে মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকনসাহা, যুগ্ম সম্পাদক জিএম আরাফাত সাংগঠনিক সম্পাদক মাহমুদা মালাসহ মহানগর কমিটির নেতৃত্বে ঐক্যবদ্ধ মহানগর আওয়ামীলীগ দেখে তৃণমূল উজ্জ্বীবিত।
রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এবার নারায়ণগঞ্জের সবগুলো আসনে আওয়ামীলীগের প্রার্থী দেয়ার দিকেই পাল্লা ভারী। যে দুটি আসনে জাতীয় পার্টির সাংসদ রয়েছে সেগুলোতে নৌকার প্রার্থীই দেয়া হতে পারে। সাংগঠনিক হিসেব-নিকেশ, তৃণমূলের চাহিদা আর জেলার আওয়ামীলীগ নেতাদের দাবি সম্পর্কে সভানেত্রী অবগত। তাই জেলায় আওয়ামীলীগের অস্তিত্ব রক্ষার্থে এবং নেতাকর্মীদের উজ্জীবিত করতে নারায়ণগঞ্জে জাতীয় পার্টিকে হতাশ করবে আওয়ামীলীগের কেন্দ্র।

বন্দরে ১৫ জুলাই ধামগড় ইউনিয়ন পরিষদ মাঠ প্রাঙ্গণে লাখো মানুষের উপস্থিতিতে থানা আওয়ামীলীগ এর উদ্যেগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ দাবিতে আসলে পুরো নারায়ণগঞ্জ জেরাতেই আওয়ামীলীগের নবজাগরণ ঘটেছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

ওই অনুষ্ঠানের পরই ২১ জুলাই প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে দেয়া সংবর্ধনা সভায় যোগদান উপলক্ষে জেলা, মহানগর, একাদশ জাতীয় নির্বাচনে প্রার্থীতায় ইচ্ছুক আওয়ামীলীগপ্রার্থী, তৃণমূল নেতাকর্মীদের অংশগ্রহণ সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। বন্দরের সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

জেলার নেতৃবৃন্দের নৌকার প্রার্থীর দাবিতে নওফেল কথা দিয়ে বলেছিলেন,  নৌকা নারায়ণগঞ্জে অবশ্যই সম্মানিত হবে। আপনারা আমাকে সেসকল কথা জানিয়েছেন তা আমি অক্ষরে অক্ষরে নেত্রীর কাছে বলবো। দীর্ঘদিন ধরে একটি জায়গায় যখন নির্বাচন করা যায় না তখন সংগঠনের নেতাকর্মীরা স্বাভাবিকভাবেই হতাশায় ভোগেন। নারায়ণগঞ্জে এসে কখনোই শুনতে হয় না, আমাদের রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট লাগবে।

আপনাদের একটিই রাজনৈতিক চাহিদা, সেটি হচ্ছে আপনারা নৌকার প্রার্থীকে ভোট দিতে চান। এ চাহিদার কথা আমি অবশ্যই নেত্রীকে জানাবো। আপনাদের শুধু মাথায় রাখতে হবে নৌকাকে বিজয়ী করতে পারবেন। সিটি করপোরেশন দিয়ে শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *